শেয়ার বাজার
  পুঁজিবাজার  
পুঁজিবাজারে বিনিয়োগের অনুমতি পেতে পারেন সরকারি কর্মচারীরা

পুঁজিবাজারে বিনিয়োগের অনুমতি পেতে পারেন সরকারি কর্মচারীরা

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে, সরকারি কর্মচারীরা শেয়ারবাজারে নিবন্ধিত যেকোনো কোম্পানির প্রাথমিক শেয়ার বা বন্ড কিনতে বা বিক্রি করতে পারবেন। তবে খসড়া আইন অনুযায়ী তারা অফিস সময়ে এই ধরনের কর্মকাণ্ডে জড়িত হতে পারবেন না বলে জানা গেছে।

ডিএসই স্মার্ট বাংলাদেশের অটোমেশনের হাব হতে পারে

ডিএসই চেয়ারম্যানস্টক এক্সচেঞ্জ ইলেক্ট্রনিক সাবস্ক্রিপশন সিস্টেম (ইএসএস) এর মাধ্যমে সাধারণ বিনিয়োগকারীদের মধ্যে শততম ইস্যু হিসেবে টেকনো ড্রাগস লিমিটেড-এর শেয়ার প্রো-রাটার (Pro-rata) ভিত্তিতে বরাদ্দ দেয়া হয়৷ আজ ০২ জুলাই ২০২৪ তারিখে ডিএসই ট্রেনিং একাডেমিতে এই বরাদ্দ প্রদান করা হয়৷

আর্থিক খাতের ডেরিভেটিস পণ্য বাংলাদেশের জন্য খুবই সময়োপযোগী

বিশ্বের বেশিরভাগ উন্নত স্টক এক্সচেঞ্জের বিভিন্ন ধরনের ডেরিভেটিভস পণ্য রয়েছে। ডেরিভেটিভ মার্কেটের আকার ইক্যুইটি বাজারের তুলনায় বহুগুণ বেশি। ঢাকা স্টক এক্সচেঞ্জ দেশের অর্থনৈতিক উন্নয়নে দেশী এবং বিদেশী বিনিয়োগকারীদের আকৃষ্ট করার জন্য পণ্যের বৈচিত্র্যের ক্ষেত্রে তার পার্শ্ববতী এক্সচেঞ্জের সাথে তাল ম...

রাইট শেয়ারের অনুমোদন পেলো আমরা নেটওয়ার্ক

পুঁজিবাজারে তালিকাভুক্ত তথ্যপ্রযুক্তি খাতের কোম্পানি আমরা নেটওয়ার্ক লিমিটেডের রাইট শেয়ার ইস্যুর প্রস্তাব অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিএসইসির ৯০০ তম সভায় এ অনুমোদন দেয়া হয়েছে।

এসএমই খাতে ক্রাফটসম্যান ফুটওয়্যারের অর্থ উত্তোলনের অনুমোদন

পুঁজিবাজারের এসএমই মার্কেট প্লেসে এসএমই খাতে ক্রাফটসম্যান ফুটওয়্যার অ্যান্ড এক্সেসরিজ লিমিটেডের কোয়ালিফাইড ইনভেস্টর অফার (কিউআইও) অনুমোদন দিয়েছে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

ডিএসইর স্মার্ট সাবমিশন সিস্টেম ‘গো-লাইভ’ চালু

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিনিয়োগকারী কোম্পানির শেয়ার লেনদেন ও তাদের দৈনন্দিন তথ্য আপডেটের জন্য চালু হলো স্মার্ট সাবমিশন সিস্টেম গো-লাইভ।

ওয়েব কোটসের কিউআইওর আবেদন শুরু কাল

পুঁজিবাজারে এসএমই প্ল্যাটফর্ম থেকে অর্থ সংগ্রহের অনুমোদন পাওয়া ওয়েব কোটস পিএলসি এর কোয়ালিফাইড ইনভেস্টর অফারের (কিউআইও) আবেদন গ্রহণ আগামীকাল ১৩ ফেব্রুয়ারি মঙ্গলবার সকাল ১০টা থেকে শুরু হবে। এ আবেদন গ্রহণ চলবে ১৯ ফেব্রুয়ারি বিকেল সাড়ে ৪টা পর্যন্ত।ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) সূত্...

আজ শুরু হচ্ছে লংকাবাংলা ইটিএফের সাবস্ক্রিপশন

দেশের প্রথম এক্সচেঞ্জ ট্রেডেড ফান্ড (ইটিএফ) এলবি মাল্টি অ্যাসেট ইনকাম ইটিএফ এর ইলেকট্রনিক সাবস্ক্রিপশন আগামীকাল সোমবার (১২ ফেব্রুয়ারি) সকাল ১০টায় শুরু হবে। এটি ২৮ ফেব্রুয়ারি বিকাল সাড়ে ৪টা পর্যন্ত চলবে।

আরএসজিটি’র আইটি অবকাঠামো গড়ে দিবে জেনেক্স ইনফোসিস

পুঁজিবাজারে তালিকাভুক্ত তথ্য প্রযুক্তি খাতের কোম্পানি জেনেক্স ইনফোসিস লিমিটেড সৌদি আরবভিত্তিক কোম্পানি রেড সি গেটওয়ে টার্মিনাল বাংলাদেশ লিমিটেড (আরএসজিটি) এর সাথে একটি সেবা প্রদান চুক্তি করেছে।

প্রথম দিনেই বেস্ট হোল্ডিংসের শেয়ারে বিক্রেতাশূন্য

পুঁজিবাজারে তালিকাভুক্তির প্রথম দিনেই বিপুলসংখ্যক ক্রেতার চাপে বিক্রেতাশূন্য হয়ে পড়ে বেস্ট হোল্ডিংসের শেয়ার। পাশাপাশি কোম্পানিটির শেয়ারের সর্বোচ্চ মূল্যবৃদ্ধি ঘটে। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকালে আনুষ্ঠানিকভাবে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বেল বাজিয়ে কোম্পানিটির তালিকাভুক্তির উদ্বোধন করা হয়।

প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউ. ফান্ডের ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

শেয়ারবাজারে মিউচ্যুয়াল ফান্ড খাতে তালিকাভুক্ত প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি কমিটি ইউনিট হোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে।

ডিএসই কর্তৃক অস্বাভাবিক মূল্যবৃদ্ধির চিঠির জবাব দেয়নি খুলনা প্রিন্টিং

পুঁজিবাজারে তালিকাভুক্ত কাগজ ও মুদ্রণ খাতের খুলনা প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেডের সম্প্রতি শেয়ার দর অস্বাভাবিকভাবে বৃদ্ধির কারণ জানতে চেয়ে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) চিঠি দেয়। এই চিঠির কোনো জবাব দেয়নি কোম্পানিটি।

প্রো—রাটা ভিত্তিতে বেস্ট হোল্ডিংসের শেয়ার বরাদ্ধ

স্টক এক্সচেঞ্জ ইলেক্ট্রনিক সাবস্ক্রিপশন সিস্টেম (ইএসএস) এর মাধ্যমে সাধারণ বিনিয়োগকারীদের মধ্যে প্রো—রাটা (Pro-rata) ভিত্তিতে বরাদ্দ প্রদানের অংশ হিসেবে আজ ৩০ জানুয়ারি, ২০২৪ তারিখে বেস্ট হোল্ডিংস লিঃ এর শেয়ার বরাদ্ধ অনুষ্ঠান ডিএসই টাওয়ারে (নিকুঞ্জ—২) অবস্থিত লিস্টিং হলরুমে অনুষ্ঠিত হয়।

১ শতাংশ অন্তবর্তীকালীন লভ্যাংশ দিবে ইমাম বাটন ইন্ডাষ্ট্রিজ

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইমাম বাটন ইন্ডাস্ট্রিজ গত ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটি আলোচিত বছরের জন্য জেনারেল শেয়ারহোল্ডারদের ১ শতাংশ অন্তবর্তীকালীন লভ্যাংশ দেবে। এর পুরোটাই নগদ লভ্যাংশ।

১০ শতাংশ নগদ লভ্যাংশ দিবে আরএকে সিরামিক

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আরএকে সিরামিক বাংলাদেশ লিমিটেড গত ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ লভ্যাংশ দেবে। এর পুরোটাই নগদ লভ্যাংশ।