শেয়ার বাজার
  প্রিয় প্রবাসী  
জার্মানিতে সংশোধিত নাগরিকত্ব আইন: কী থাকছে অভিবাসীদের জন্য?

জার্মানিতে সংশোধিত নাগরিকত্ব আইন: কী থাকছে অভিবাসীদের জন্য?

জার্মানির মোট জনসংখ্যার অন্তত ১৪ শতাংশ অর্থাৎ এক কোটি ২০ লাখ মানুষের কাছে নেই দেশটির নাগরিকত্ব৷ অন্তত ৫.৩ শতাংশ মানুষ গত ১০ বছর ধরে জার্মানিতে বসবাস করছে৷ ফেডারেল সরকারের তথ্য অনুযায়ী,জার্মানিতে নাগরিকত্ব অর্জনের হার ইউরোপীয় ইউনিয়নের গড়ের অর্ধেক৷

বাংলাদেশ থেকে দক্ষ কৃষি কর্মী নেয়ার আগ্রহ মঙ্গোলিয়ার

সিসিএন ডেস্ক : বাংলাদেশ থেকে কৃষিখাতে দক্ষ শ্রমিক নেয়ার বিষয়ে আগ্রহ প্রকাশ করেছেন বাংলাদেশে নিযুক্ত মঙ্গোলিয়ার অনাবাসিক রাষ্ট্রদূত Ganbold Dambajav। তিনি বলেন, বাংলাদেশের সাথে মঙ্গোলিয়ার ব্যবসা-বাণিজ্য নেই বললেই চলে। আমরা বিভিন্ন ক্ষেত্রে ব্যবসা-বাণিজ্য শুরু করতে পারি। আমাদের জনসংখ্যা মাত্র ৩৫ লাখ হ...

সেপ্টেম্বরের ২২ দিনে রেমিট্যান্স এসেছে ১০৫ কোটি ৪৯ লাখ ডলার

চলতি ২০২৩-২৪ অর্থবছরের তৃতীয় মাস সেপ্টেম্বরের প্রথম ২২ দিনে প্রবাসীরা দেশে পাঠিয়েছেন ১০৫ কোটি ৪৯ লাখ ৬০ হাজার ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ১১ হাজার ৫৫১ কোটি টাকা (প্রতি ডলার ১০৯ টাকা ৫০ পয়সা ধরে)।

সৌদি আরবে কর্ম ক্ষেত্রে নারীর সংখ্যা বেড়েছে

সৌদি আরবে নারী কর্মশক্তির উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে, যা ২০১৬ সালের ১৯ শতাংশ থেকে বেড়ে ২০২২ সালে মোট মানবসম্পদের ৩৬ শতাংশ হয়েছে।

আইসিটি বিভাগ ও ‘আমি প্রবাসী’র মধ্যে সমঝোতা স্মারক

অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক প্রবাসীদের ডাটা ব্যাংক সংরক্ষণের বিষয়ে নানা উদ্যোগের কথা জানান।

গ্রিসে ভয়াবহ নৌকাডুবি: নিহত ৭৯, মৃত্যুর সংখ্যা আরও বাড়ার আশঙ্কা

গ্রিসের দক্ষিণ উপকূলে অভিবাসনপ্রত্যাশীদের বহন করা একটি মাছ ধরার নৌকা ডুবে অন্তত ৭৯ জনের মৃত্যু হয়েছে এবং একশোরো বেশি মানুষকে উদ্ধার করা হয়েছে।

ইটালির লেকে ডুবে যাওয়া নৌকায় কেন একসাথে এত গুপ্তচর ছিল

আল্পস পর্বতের নীচে ছবির মত সুন্দর ম্যাগিওর হ্রদে হঠাৎ ঝড়ো বাতাসে মানুষ ভর্তি একটি নৌকা ডোবার ঘটনা নিয়ে বিস্তর চর্চা শুরু হয়েছে বিশেষ করে ইটালি ও ইসরায়েলে। বিশেষ করে পানিতে ডুবে নিহত চারজনের নাম-পরিচয় প্রকাশ এবং যাত্রীদের পেশাগত পরিচয় ফাঁস হয়ে যাওয়ার এই দুর্ঘটনা বিস্ময় এবং সন্দেহের উদ্রেক করেছে।

ইমাম, মুয়াজ্জিন ও মুফতিরা পাবেন দুবাই গোল্ডেন ভিসা

ইমাম, মুয়াজ্জিন, ইসলাম ধর্ম প্রচারকারী এবং ধর্মীয় গবেষকরা দুবাইতে গোল্ডেন ভিসা পাবেন। ঈদ-উল-ফিতর উপলক্ষে দুবাইয়ের ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম গত শনিবার এ ঘোষণা দিয়েছেন। দুবাই-ভিত্তিক পত্রিকা খালিজ টাইমস এ তথ্য দিয়েছে।

আসছে বাজাজের ই-স্কুটার

আসছে বাজাজের ই-স্কুটার

আইসিএসবি অ্যাওয়ার্ড পেলো বস্ত্র খাতের তিন কোম্পানি

আইসিএসবি অ্যাওয়ার্ড পেলো বস্ত্র খাতের তিন কোম্পানি