১ শতাংশ অন্তবর্তীকালীন লভ্যাংশ দিবে বিডি থাই ফুড

সিসিএন ডেস্ক : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি  বিডি থাই ফুড গত ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটি আলোচিত বছরের জন্য জেনারেল শেয়ারহোল্ডারদের ১ শতাংশ অন্তবর্তীকালীন লভ্যাংশ দেবে। এর পুরোটাই নগদ লভ্যাংশ।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের বৈঠকে সর্বশেষ হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর লভ্যাংশ সংক্রান্ত এই সিদ্ধান্ত নেওয়া হয়।

চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর- ডিসেম্বর ২৩) সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৬ পয়সা। গত বছর একই সময়ে ০.১৮ পয়সা লোকসান হয়েছিল।

সর্বশেষ বছরে (জুলাই- ডিসেম্বর ২০২৩)  কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩১ পয়সা, যা আগের বছর একই সময়ে লোকসান হয়েছিল ০.৪৭।

আলোচিত বছরে (জুলাই- ডিসেম্বর ২০২৩)কোম্পানির শেয়ার প্রতি নগদ অর্থের প্রবাহ ছিল - ০.০১ পয়সা, যা আগের বছর একই সময়ে ছিল -০.১৮ পয়সা। ।

গত ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৪ টাকা ৪৫ পয়সা যা আগের বছর একই সময় ছিল ১৪.১৪ টাকা।

কোম্পানিটির বার্ষিক অন্তবর্তীকালীন ডিভিডেন্ড এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়ে ৭ মার্চ ২৪।