শেয়ার বাজার

ঢাকার পূর্বাচলে ১০০ শয্যা বিশিষ্ট সর্বাধুনিক ক্যান্সার হসপিটালের ভিত্তিপ্রস্তর

ঢাকার পূর্বাচলে ১০০ শয্যা বিশিষ্ট সর্বাধুনিক ক্যান্সার হসপিটালের ভিত্তিপ্রস্তর
লাইফস্টাইল

ক্যান্সার সারা বিশ্বব্যাপী একটি মরণব্যাধি। এই জটিল চিকিৎসার আধুনিকতম চিকিৎসা ব্যবস্থা নিয়ে কাজ শুরু করতে যাচ্ছে এশিয়ান ক্যান্সার ইন্সটিটিউট (বিডি) প্রাইভেট লিমিটেড, ঢাকার পূর্বাচলে অবস্থিত, পূর্বাচল ভ্যালী আবাসন প্রকল্পে। 

টাইমস ইন্ডিয়া ও টাইমস হেলথ কর্তৃক স্বীকৃত ভারতবর্ষের অন্যতম এবং শীর্ষস্থানীয় এশিয়ান ক্যান্সার হসপিটাল এর স্বনামধন্য ক্যান্সার বিষেষজ্ঞ ডক্টরদের সমন্বয়ে বাংলাদেশে জয়েন্ট স্টক রেজিস্টার্ড কোম্পানিতে লিপিবদ্ধ হয়ে ঢাকাতে আরও একটি সর্বাধুনিক ক্যান্সার চিকিতসার লক্ষে ১০০ শয্যা বিশিষ্ট হসপিটালের ভিত্তিপ্রস্তর ইতিমধ্যেই ২’রা ডিসেম্বর রোজ শনিবার পূর্বাচলস্থ পূর্বাচল ভ্যালীতে স্থাপিত হয়েছে।

আজ ৩’রা ডিসেম্বর ২০২৩, ঢাকায় অবস্থিত রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে দেশের শীর্ষস্থানীয় ব্যক্তিদের উপস্থিতিতে এই ঘোষণা দেন প্রতিষ্ঠানের সম্মানিত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ কাউসার হোসেন ভূইয়া।

আরো বক্তব্য রাখেন অত্র প্রতিষ্ঠানের সম্মানিত চেয়ারম্যান, পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত,  বিগত ৩৮ বছরে ক্যান্সার চিকিৎসার বিশেষজ্ঞ ডক্টর আর কে দেশপান্ডে। এছাড়াও উক্ত অনুষ্ঠানে ২৬০০০ ব্রেস্ট ক্যান্সার সফলতার সাথে সার্জারি সম্পন্ন করা ডক্টর সঞ্জয় শর্মা সহ এসিআই হাসপাতালের স্বনামধন্য ডক্টর রাহুল উক্ত অনুষ্ঠানে বক্তব্য পেশ করেন।

অনুষ্ঠানটির আসন অলংকৃত করেন বিশেষ অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের হাইকোর্ট ডিভিশন, বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাটর্নি জেনারেল, জনাব এ এম আমিন উদ্দিন । এছাড়াও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের হাইকোর্ট ডিভিশন , বাংলাদেশ সুপ্রিম কোর্টের সম্মানিত বিচারপতি জনাব নজরুল ইসলাম তালুকদার, এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা ১৮ আসনের সম্মানিত সংসদ সদস্য জনাব আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসান।

এছাড়াও সরকারি বেসরকারি সরকারি বেসরকারি বিভিন্ন পর্যায়ের শীর্ষ স্থানীয় কর্মকর্তা উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। পরিশেষে এশিয়ান ক্যান্সার ইনস্টিটিউট বাংলাদেশ প্রাইভেট লিমিটেডের পরিচালক জনাব জাহিদ হোসেন উপস্থিত সুধিবৃন্দকে এই মহতী হসপিটাল প্রতিষ্ঠান চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।