শেয়ার বাজার

বিসিআই এর ৩৭ তম বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত

বিসিআই এর ৩৭ তম বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত
অর্থনীতি কর্পোরেট সংবাদ

সিসিএন ডেস্ক :   আজ সকাল ১১:০০ টায় বিসিআই বোর্ডরুমে বাংলাদেশ চেম্বার অব ইন্ডাষ্ট্রিজ (বিসিআই) এর ৩৭তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন বিসিআই এর সভাপতি জনাব আনোয়ার—উল আলম চৌধুরী (পারভেজ)। সভাপতি মহোদয় বিসিআই এর ২০২২—২০২৩ সালের কর্মকান্ডের সার সংক্ষেপ সভায় উপস্থাপন করেন। বিসিআই এর বিগত কর্মকান্ডের মূল্যবান সহযোগিতা স¤প্রসারণের জন্য তিনি বিসিআই এর উর্দ্ধতন সহ—সভাপতি, সহ—সভাপতি সহ পরিচালক ও সদস্যবৃন্দ এবং সংশ্লিষ্ট সকলকে সকৃতজ্ঞ ধন্যবাদ জানান। তিনি অনুরূপ সহযোগিতা আগামীতেও অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

সভায় বিসিআই এর উর্দ্ধতন সহ—সভাপতি মিসেস প্রীতি চক্রবর্তী সহ বিসিআই এর অন্যান্য পরিচালক ও অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।

বিসিআই সভাপতি বলেন যে, সমগ্র বাংলাদেশ ভিত্তিক একক এবং একমাত্র জাতীয় শিল্প চেম্বার হিসেবে বিসিআই স্থানীয় সকল শিল্পের পথে সর্বপ্রকার প্রতিবন্ধকতা নিরসনে প্রয়োজনীয় ভূমিকা পালনের চেষ্টা করে চলেছে। বিসিআই নতুন উদ্যোক্তা সৃষ্টি, মাইক্রো ও ক্ষুদ্র, কুটির শিল্প উন্নয়ন এবং লাইট ইঞ্জিনিয়ারিং, কৃষি ভিত্তিক শিল্প খাতের উন্নয়নে কাজ করছে এবং কাজ করে যাবে। বিসিআই সভাপতি বলেন দেশে একদিকে যেমন বেকারত্ব বৃদ্ধি পাচ্ছে তেমনি আবার শিল্পে দক্ষ কর্মীর অভাব রয়েছে। আর এই কারনে বিসিআই দক্ষ জনবল সৃষ্টির লক্ষে ইতো মধ্যে এস.এম.ই ফাউন্ডেশন, বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিটিউট (বিএফটিআই) এর সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে।