শেয়ার বাজার

বাংলাদেশের সংকটে প্রকৃত প্রতিবেশী ভারত, গেল নির্বাচনেই প্রমাণিত; ওবায়দুল কাদের

বাংলাদেশের সংকটে প্রকৃত প্রতিবেশী ভারত, গেল নির্বাচনেই প্রমাণিত; ওবায়দুল কাদের
জাতীয়

সিসিএন ডেস্ক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, "বাংলাদেশের সংকটে প্রকৃত বন্ধু ভারত। কারণ সম্প্রতি বিরোধীরা যখন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ভণ্ডলের চেষ্টা করছিল তখন ভারত আওয়ামী লীগের পাশে দাঁড়িয়েছে।"

আজ (রবিবার) সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মার সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। এ সময় মন্ত্রী বলেন, বাংলাদেশের উন্নয়নে যারা অভিযাত্রী হবে, তাদের সাথে সম্পর্ক জোরালো হবে বাংলাদেশের।

ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, ভারত সবসময় বাংলাদেশের ভালো বন্ধু। এবারের নির্বাচন ও সার্বিক পরিস্থিতি ঘিরে প্রকৃত প্রতিবেশীর আচরণ করেছে তারা। সেতুমন্ত্রী বলেন, জনগণের ভোটে আবারও ক্ষমতায় আসার পর এখন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ এবং নতুন কর্মসংস্থান সৃষ্টি করা সরকারের জন্য চ্যালেঞ্জ।

ভারতের হাইকমিশনারের সঙ্গে বৈঠকের বিষয় ওবায়দুল কাদের বলেন, রোড কানেক্টিভিটি, ইলেকট্রিক বাস একটা বিষয় আছে। আমাদের যেগুলো চলমান প্রকল্প ভারতের সঙ্গে যেগুলো এলওসিতে চলছে, সেগুলোর অগ্রগতি এবং পরে বাংলাদেশের কর্মপরিকল্পনা নিয়ে আলোচনা হয়েছে। তারা কীভাবে অংশ নিতে পারে, শেয়ার করতে পারে- সে বিষয়ে কর্মপরিকল্পনা ঠিক করা হচ্ছে।


পার্সটুডে