শেয়ার বাজার

বিসিআই ও লিড বাংলাদেশ ফাউন্ডেশন এর সাথে এক সমঝোতা স্মারক স্বাক্ষর

বিসিআই ও লিড বাংলাদেশ ফাউন্ডেশন এর সাথে এক সমঝোতা স্মারক স্বাক্ষর
কর্পোরেট সংবাদ

সিসিএন ডেস্ক : দেশে ও বিদেশে দক্ষ কর্মীর অভাব নিরসনে বিসিআই আজ লিড বাংলাদেশ ফাউন্ডেশন এর সাথে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করা হয়। যার মাধ্যমে দেশের যুব সমাজকে নিড বেইজ প্রশিক্ষন দিয়ে দেশি ও বিদেশি শ্রমবাজারে উপযুক্ত করে গড়ে তোলা হবে। সমঝোতা স্মারকে বিসিআই এর পক্ষে স্বাক্ষর করেন বিসিআই সভাপতি জনাব আনোয়ার—উল আলম চৌধুরী (পারভেজ) এবং লিড বাংলাদেশ ফাউন্ডেশন এর পক্ষে স্বাক্ষর করেন জনাব রফিকুল ইসলাম, চেয়ারপার্সন। অনুষ্ঠানে লিড বাংলাদেশ ফাউন্ডেশনের মহাসচিব ড. মো: হেলাল উদ্দিন, এনডিসি সহ বিসিআই ও লিড বাংলাদেশ ফাউন্ডেশনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময়ে বিসিআই সভাপতি বলেন, বিসিআই নতুন উদ্যোক্তা সৃষ্টি, মাইক্রো ও ক্ষুদ্র শিল্প উন্নয়ন কাজ করতে গিয়ে লক্ষ্য করছে যে এখাতে দক্ষ শ্রমিক এবং ব্যবস্থাপকের অনেক অভাব রয়েছে। আবার দক্ষ শ্রমিকের অভাবে বিদেশ থেকে আশানুরূপ রেমিডেন্স আসছে না। বিসিআই দক্ষতা উন্নয়নের জন্য যে সকল কাজ হাতে নিয়েছে আজ এই সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে এই কাজ আরো বেগবান হবে।

লিড বাংলাদেশ ফাউন্ডেশন এর চেয়ারপার্সন বলেন, বিসিআই এর সাথে লিড বাংলাদেশ ফাউন্ডেশনের এই সমঝোতা স্মারক দেশে ও বিদেশে দক্ষ কর্মীর অভাব নিরসনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। দক্ষতা উন্নয়ন ও সক্ষমতা বৃদ্ধিতে সব ধরনের প্রতিবন্ধকতা দূর করতে সচেষ্ট হবে দুই প্রতিষ্ঠান।

সভায় নির্ধারিত সকল আলোচ্যসূচী আলোচনা করা হয় এবং সর্বসম্মতিক্রমে তা অনুমোদন করা হয়। সভায় উল্লেখযোগ্য সংখ্যক পরিচালক এবং সদস্যবর্গ উপস্থিত ছিলেন।