শেয়ার বাজার

ইজেনারেশনের প্লেসমেন্ট হোল্ডারের শেয়ার বিক্রির ঘোষণা

ইজেনারেশনের প্লেসমেন্ট হোল্ডারের শেয়ার বিক্রির ঘোষণা
পুঁজিবাজার

সিসিএন ডেস্ক : পুঁজিবাজারে তালিকাভুক্ত তথ্য ও প্রযুক্তি খাতের কোম্পানি ইজেনারেশন লিমিটেডের প্লেসমেন্ট হোল্ডার ইজেনারেশন সলিউশনস লিমিটেড ২০ লাখ শেয়ার  বিক্রির ঘোষণা দিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) বিদ্যমান বাজারমূল্যে এ শেয়ার বিক্রি করা হবে। ইজেনারেশন সলিউশনস ও ইজেনারেশন লিমিটেডের চেয়ারম্যান শামীম আহসান ও ব্যবস্থাপনা পরিচালক সৈয়দা কামরুন নাহার আহমেদ। 

সর্বশেষ সমাপ্ত ২০২২-২৩ হিসাব বছরের উদ্যোক্তা পরিচালক বাদে সাধারণ বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে ইজেনারেশন।  নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, ৩০ জুন সমাপ্ত ২০২৩ হিসাব বছরে ইজেনারেশনের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৫ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৪৩ পয়সা। গত ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২২ টাকা  ৫০ পয়সায়। 

৩০ জুন সমাপ্ত ২০২২ হিসাব বছরে উদ্যোক্তা পরিচালকদের বাদে সাধারণ শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে ইজেনারেশন। ৩০ জুন সমাপ্ত 

২০২১ হিসাব বছরেও উদ্যোক্তা পরিচালক বাদে সাধারণ শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছিল ১ টাকা ৬১ পয়সা। ২০২১ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিটির অনুমোদিত মূলধন ১০০ কোটি ও পরিশোধিত মূলধন ৭৫ কোটি টাকা। রিজার্ভে রয়েছে ৬৮ কোটি ৯১ লাখ টাকা। কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ৭ কোটি ৫০ লাখ।