শেয়ার বাজার

শেয়ারবাজারে তালিকাভুক্ত পাঁচ কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

শেয়ারবাজারে তালিকাভুক্ত পাঁচ কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন
পুঁজিবাজার

সিসিএন ডেস্ক : শেয়ারবাজারে তালিকাভুক্ত পাঁচ কোম্পানির ক্রেডিট রেটিং নির্ণয়ের পর তা প্রকাশ করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানি পাঁচটি হলো: ম্যাকসন্স স্পিনিং,  মেট্রো স্পিনিং এসকে ট্রিমস,  সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স এবং আমরা নেটওয়ার্কের

কোম্পানিগুলোর মধ্যে ম্যাকসন্স স্পিনিং ও মেট্রো স্পিনিংয়ের রেটিং নির্ণয় করেছে আলফা ক্রেডিট রেটিং লিমিটেড এবং সন্ধানী লাইফ ইন্স্যুরেন্সের ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ লিমিটেড।


ম্যাকসন্স স্পিনিংয়ের দীর্ঘমেয়াদী রেটিং হয়েছে ‘বিবিবি’ এবং স্বল্প মেয়াদী রেটিং হয়েছে এসটি-৩। ২০২২ সালের ৩০ জুন পর্যন্ত হিসাব বছরের নিরীক্ষিত প্রতিবেদন অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।


মেট্রো স্পিনিংয়ের দীর্ঘমেয়াদী রেটিং হয়েছে ‘বিবিবি+’ এবং স্বল্প মেয়াদী রেটিং হয়েছে এসটি-৩। ২০২২ সালের ৩০ জুন পর্যন্ত সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।


এসকে ট্রিমস লিমিটেডের ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং সম্পন্ন করেছে আলফা ক্রেডিট রেটিং লিমিটেড। -কোম্পানিটির দীর্ঘমোয়াদি ‘এএ’ রেটিং হয়েছে। আর স্বল্প মেয়াদে রেটিং হয়েছে এসটি-১।

এসকে ট্রিমস ৩১ ডিসেম্বর,২০২২ ও ৯ অক্টোবর,২০২৩ সমাপ্ত সময়ের আর্থিক প্রতিবেদেন এবং অন্যান্য তথ্য অনুযায়ী কোম্পানিটির এ রেটিং নির্ণয় করা হয়েছে।


সন্ধানী লাইফ ইন্স্যুরেন্সের রেটিং হয়েছে ‘এএ২’। ২০২২ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।


শেয়ারবাজারে তালিকাভুক্ত আমরা নেটওয়ার্কের ক্রেডিট রেটিং নির্ণয়ের পর তা প্রকাশ করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে আলফা ক্রেডিট রেটিং লিমিটেড।

আমরা নেটওয়ার্কের দীর্ঘমেয়াদী রেটিং হয়েছে ‘এ-’ এবং স্বল্প মেয়াদী রেটিং হয়েছে এসটি-৩। ২০২৩ সালের ৩০ জুন পর্যন্ত হিসাব বছরের নিরীক্ষিত প্রতিবেদন অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।