শেয়ার বাজার

ভেঞ্চার ক্যাপিটাল এবং ভিসিপিয়াব এর এজিএম অনুষ্ঠিত

ভেঞ্চার ক্যাপিটাল এবং ভিসিপিয়াব এর এজিএম অনুষ্ঠিত
পুঁজিবাজার

সিসিএন ডেস্ক :  ভেঞ্চার ক্যাপিটাল এবং প্রাইভেট ইকুইটি অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (ভিসিপিয়াব) এর ৩য় বার্ষিক সাধারণ সভা (এজিএম) গত ২৪ ডিসেম্বর ২০২৩ তারিখে অনলাইনের মাধ্যমে সফলভাবে সম্পন্ন হয়েছে। এই সভার সভাপতিত্ব করেন ভিসিপিয়াব এর প্রেসিডেন্ট এবং সিলিকন ভ্যালিভিত্তিক প্রতিষ্ঠান পেগাসাস টেক ভেঞ্চার্স এর পার্টনার মোঃ শামীম আহসান। 

উক্ত বার্ষিক সাধারণ সভায় (এজিএম) উপস্থিত ছিলেন ভিসিপিয়াব এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জিয়া ইউ আহমেদ; ভাইস প্রেসিডেন্ট (অ্যাডমিন) আসিফ মাহমুদ; ভাইস প্রেসিডেন্ট (ফাইন্যান্স) শফিক-উল-আজম ও কার্যনির্বাহী পরিষদ এর অন্যান্য সদস্য এবং সাধারণ সদস্যরা। 

উক্ত সভায়, সদস্যরা বাংলাদেশে ভিসি এবং পিই শিল্পের বর্তমান অবস্থা, উদীয়মান প্রেক্ষাপট ও চ্যালেঞ্জ এবং ভবিষ্যৎ ব্যবসায় প্রবৃদ্ধির কৌশল সহ বিভিন্ন প্রাসঙ্গিক বিষয়ে ফলপ্রসূ আলোচনা করেন। নীতিগত পরামর্শ, বিনিয়োগকারী শিক্ষা, এবং উদ্যোক্তাদের বিভিন্ন ধরনের উন্নয়নের প্রশিক্ষণসহ দেশে ভিসি এবং পিই বিনিয়োগের জন্য একটি শক্তিশালী এবং সহায়ক ইকোসিস্টেম গড়ে তোলার জন্য ভিসিপিয়াব নিরলসভাবে কাজ করে যাচ্ছে৷ 

ভিসিপিয়াব সভাপতি শামীম আহসান তার বক্তৃতায়, একটি সমৃদ্ধশালী ভেঞ্চার ক্যাপিটাল এবং প্রাইভেট ইক্যুইটি ইকোসিস্টেম তৈরিতে মূল স্টেকহোল্ডারদের সাথে সহযোগিতা এবং সমন্বয়ের প্রধান ভূমিকা তুলে ধরেন। তিনি আরোও বলেন, আমাদের সম্মিলিত প্রচেষ্টার লক্ষ্য নতুন নতুন উদ্ভাবন, সহযোগিতা, এবং টেকসই বৃদ্ধি। একসাথে আমরা একটি কর্মবান্ধব এবং প্রাণবন্ত পরিবেশ তৈরিতে কাজ করে করে যাচ্ছি, যা উদ্যোক্তাদের কাজে উদ্বুদ্ধ ও  ক্ষমতায়ন করবে এবং একই সাথে দেশের অর্থনীতিকে এগিয়ে নিতে দীর্ঘমেয়াদে ফলপ্রসূভাবে সহায়তা করবে 

ভেঞ্চার ক্যাপিটাল এবং প্রাইভেট ইকুইটি অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (ভিসিপিয়াব) একটি নেতৃস্থানীয় সংগঠন যা বাংলাদেশে ভেঞ্চার ক্যাপিটাল এবং প্রাইভেট ইক্যুইটি ইকোসিস্টেমের বৃদ্ধি এবং সহজতর করার জন্য নিবেদিত। সহযোগিতা এবং অ্যাডভোকেসির প্রতিশ্রুতি সহ, ভিসিপিয়াব দেশে একটি প্রাণবন্ত এবং টেকসই বিনিয়োগের ল্যান্ডস্কেপ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।